Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

দিনে শ্রমিক রাতে ডাকাত

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

রাজধানীর আশুলিয়া বাজার এলাকায় ডাকাতি ও হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বুধবার দুপুরে র‌্যাব-১ এর একটি দল আশুলিয়া থানার আশুলিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- আমজাদ হোসেন (৪৫), বাবুল হোসেন (৪০), উজ্জ্বল মিয়া (২৬) ও আজমল (২৭)। তাদের কাছ থেকে ছয়টি মোবাইল, হত্যাকাণ্ডে ব্যবহৃত হাতুড়ি ও বেলুন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা আশুলিয়ার ঘটনাটিসহ বিভিন্ন জায়গায় ডাকাতি ও হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

র‌্যাব-১ এর এসপি সালাউদ্দিন রাব্বি জানান, ঈদের আগে গত ৭ আগস্ট নাটোর থেকে ঢাকায় কোরবানির পশু নিয়ে আসে একটি ব্যবসায়ী দল। ১০ আগস্ট পশু বিক্রি শেষে বাড়ি ফিরতে ঢাকার মেরুল বাড্ডা থেকে একটি ট্টাকে ওঠে তারা। ট্টাকে ওঠার কিছুক্ষণ পর গাড়িটিতে আগে থেকে অবস্থান করা একটি ডাকাত দল জোরপূর্বক ব্যবসায়ীদের মুখ ও হাত-পা বেঁধে লোহার হাতুড়ি দিয়ে পেটায় এবং তাদের কাছে থাকা পশু বিক্রির ১২ লাখ টাকা ছিনিয়ে নেয়। এরপর ডাকাতরা ওই ব্যবসায়ীদের হাত-পা বঁঁধা অবস্থায় তুরাগ থানাধীন আবদুল্লাপুর-আশুলিয়াগামী মহাসড়কের বেড়িবাঁধ এলাকায় চলন্ত ট্টাক থেকে ফেলে চলে যায়। ব্যবসায়ী মো. কলিম উদ্দিন ফকির (৫০) ডাকাত দলের ব্যাপক হাতুড়িপেটা এবং চলন্ত ট্টাক থেকে ফেলে দেওয়ায় গুরুতর আহত হন। তার সঙ্গীরা গুরুতর আহতাবস্থায় কলিম উদ্দিন ফকিরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ব্যবসায়ীদের একজন বকুল আলী শেখ (২৩) বাদী হয়ে ১২ আগস্ট তুরাগ থানায় একটি ডাকাতি ও হত্যা মামলা দায়ের করেন। এতে জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাব ছায়াতদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরপর এই চারজনকে গ্রেফতার করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ