Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মহানবী (সা.) পরিবারের আত্মত্যাগে মজবুত হয় ইসলামের ভিত্তি

চট্টগ্রামে শাহাদাতে কারবালা মাহফিল শুরু ১ সেপ্টেম্বর

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে ১০ দিনব্যাপী ৩৪তম আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে। মাহফিলে বাংলাদেশসহ সাতটি দেশের ১৪ জন ইসলামী স্কলার অংশ নেবেন। গতকাল বুধবার একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, দ্বীন ও সত্যের পথে সবাইকে উদ্দীপ্ত ও উজ্জীবিত রাখতে শাহাদাতে কারবালা মাহফিলের আয়োজন বেশ গুরুত্বপূর্ণ। এতে অংশগ্রহণ ঈমানী দায়িত্ব বলে মনে করি। সুফী মিজানুর রহমান বলেন, হযরত ইমাম হোসাইন (রা.)-এর নেতৃত্বে আহলে বায়তে রাসূল (সা.)-এর সদস্যগণ সেদিন দূরাচার ইয়াজিদি শক্তির কাছে মাথা নত না করে ইসলামের ন্যায়, সত্য ও ইনসাফের ঝাণ্ডা উড্ডীন করেছেন। কারবালার ময়দানে মহানবী (সা.) পরিবারের তুলনাহীন আত্মত্যাগ ও কোরবানির মধ্যদিয়ে ইসলামের ভিত্তি মজবুত হয়েছে। কারবালার মর্মন্তুদ ঘটনার মধ্যদিয়ে দ্বীন ইসলামের পুনরুজ্জীবন ঘটে।

শাহাদাতে কারবালা মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, ইতোমধ্যে বিভিন্ন জায়গায় পোস্টার, ব্যানার লাগানো হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে মাইকিং চলবে। সংবাদ সম্মেলনে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মাহফিল পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট খোরশেদুর রহমান, ড. মোহাম্মদ জাফর উল্লাহ, সেক্রেটারি সৈয়দ আব্দুল লতিফ, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক কামাল উদ্দিন, অর্থ সম্পদক আবদুল হাই মাসুম, প্রচার সম্পাদক দিলশাদ আহমদসহ মাহফিল পরিচালনা পর্ষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Md. Rashadul Islam ২৮ আগস্ট, ২০১৯, ১১:১০ পিএম says : 0
    আল্লাহ সবাইকে হোসাইনি ইমান নসিব করুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন