Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ফুলপুরে ভ্রাম্যমান আদালতে ৩ প্রতারকের ৬ মাসের কারাদণ্ড

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:১১ পিএম

ময়মনসিংহের ফুলপুরে প্রতারক চক্রের লীডার লাদেন নামে খ্যাত শামছুল হক সহ তিন প্রতারককে আটক করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার বিকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের ওই কারাদণ্ড প্রদান করা হয়।

জানা যায়, ফুলপুর উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের দেওখালী (কৈইন্নাপাড়া) গ্রামের মৃত আশ্রব আলীর ছেলে শামছুল হক , জামালপুর সদরের টেরের চর গ্রামের মোঃ নাসর আলীর কণ্যা রিনা খাতুন ও জজ মিয়ার কণ্যা হাসনা খাতুন ঢাকা আহসানিয়া মিশন, জামালপুর শাখার নাম ভাঙিয়ে সদস্য ফরম বিক্রি করে বেশ কিছুদিন যাবৎ প্রতারণা করে আসছিল। বিভিন্ন জায়গায় সরল বিশ্বাসী মহিলাদের তারা বুঝায় যে, তাদের সমিতির একটি ফরম পূরণ করলে হাঁস, মুরগী ও ছাগল পাওয়া যাবে। এতে প্রতিজনের নিকট থেকে তারা ২০০ টাকা করে নিচ্ছিল। ফুলপুর উপজেলার ভাইটকান্দি দক্ষিণ বাজারস্থ ফখরুল ইসলামের বাড়ি থেকে বুধবার বিকালে এভাবে প্রতারণা করে ২১ জন মহিলার নিকট থেকে টাকা নেওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশকে খবর দেয়।
সংবাদ পেয়ে ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী ঘটনাস্থল পরিদর্শন করেন ও প্রতারণার সত্যতা পান। তারপর তাদের আটক করে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলামকে বিষয়টি অবহিত করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৫ ধারামতে ওই ৩ প্রতারককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী জানান, প্রতারকদেরকে বুধবার রাতেই ময়মনসিংহ জেলে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ