Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রোহিঙ্গাদের অস্ত্র সরবরাহকারী এনজিও মুক্তির কার্যক্রম বন্ধ ঘোষণা

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ৪:১১ পিএম

বহুল বির্তকিত এনজিও মুক্তির কক্সবাজারে ছয়টি প্রকল্পে সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে এনজিও ব্যুরো। এখন থেকে এনজিও ব্যুরোর নির্দেশে ‘মুক্তি কক্সবাজারের সব কার্যক্রম বন্ধ থাকবে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

সম্প্রতি রোহিঙ্গাদের ১০ হাজার দেশীয় অস্ত্র সরবরাহের মারাত্মক অভিযোগ পাওয়াযায় মুক্তির বিরুদ্ধে । 'মুক্তি কক্সবাজার’ গোপনে ওইসব অস্ত্র তৈরি করে তা রোহিঙ্গাদের মাঝে সরবরাহ করছিলো। এসময় উখিয়া উপজেলা প্রশাসন এগুলো উদ্ধার করে।

অভিযোগ রয়েছে, বির্তকিত এনজিও মুক্তি কক্সবাজারের রোহিঙ্গাদের ঘিরে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছিল। এর অংশ হিসেবে তারা রোহিঙ্গাদের বাংলাদেশের বিরুদ্ধে দাঁড় করাতেই গোপনে বিপুল দেশীয় অস্ত্র সররবাহ জঙ্গী তৎপরতায় সক্রিয় করতে চেয়েছিল।

এই ঘটনা ধরা পড়ার পর সর্বস্তরের মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। সর্বত্র চলছে সমালোচনা ও প্রতিবাদ। বির্তকিত এনজিও ‘মুক্তির সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার দাবী জানিয়েছেন সচেতন মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্যক্রম বন্ধ ঘোষণা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ