Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরে মুসলিম হত্যা বন্ধের দাবিতে শরীয়তপুরে বিক্ষোভ

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৪ এএম


ভারতের কাশ্মীরে মুসলিম হত্যা বন্ধ ও স্বায়ত্তশাসন পূনর্বহাল রাখার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করেছে বাংলাদেশ খেলাফত মজলিসের শরীয়তপুর জেলা শাখা। ‘কাশ্মীরে মুসলিম হত্যা বন্ধ কর, স্বায়ত্তশাসন ফিরিয়ে দাও’ শ্লোগানে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গেয়ে মিছিল শেষ হয়। সেখানে সংক্ষিত প্রতিবাদ সভা করে সংগঠনের নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি মাওলানা মাহদী হাসান সিরাজী ও প্রতিবাদ সভার আয়োজক মাওলানা মুসলিম উদ্দীন বক্তব্যে বলেন, অবিলম্বে কাশ্মীরে মুসলিম হত্যা বন্ধ করে তাদের স্বায়ত্তশাসন পূনর্বহাল করতে হবে। সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ পূনর্বহাল করে তাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে হবে। সেই সাথে কাশ্মীরে শিশু হত্যা, নারী নির্যাতনসহ সকল প্রকার নির্যাতন বন্ধের দাবি জানানো হয় প্রতিবাদ সভা থেকে।

প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মাওলানা হিফামুর রহমান, মাওলানা আ. মালেক, হাফেজ মাওলানা মুফতি খবিরুদ্দিন, মাওলানা ফারুকুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ, সহ-সম্পাদক মাওলানা আনিছুর রহমান, সংগঠনিক সম্পাদক হাফেজ দবির গোসেন শেখ, মুফতি নাসির উদ্দীন, মাওলনা নুরুল আমিন, মাওলানা ওমর ফারুক প্রমুখ। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ