Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ নিষ্পত্তি

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর ড. এম খায়রুল হোসেনের বিরুদ্ধে উত্থাপিত ‘ভুয়া’ অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক থেকে বিষয়টি নিষ্পত্তি সম্পর্কিত তথ্য জানিয়েছে সংস্থাটি। বিএসইসি’র মতে, দুদক বিষয়টির নিষ্পত্তি হওয়ায়, পুঁজিবাজার সংশ্লিষ্ট সকলের আস্থা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

গত বুধবার বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১ ও ২২ আগস্ট বিভিন্ন গণমাধ্যমে বিএসইসির চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ হিসেবে ব্যাখ্যা প্রদান করে একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়। গত ২২ আগস্ট যা বিভিন্ন গণমাধ্যম এবং কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এরপর ২৭ আগস্ট বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের বিরুদ্ধে শেয়ারবাজারে কারসাজি করে অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে দুর্নীতি দমন কমিশন (দুদক) বিভিন্ন গণমাধ্যমকে নিশ্চিত করে। এ বিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত তথ্যে জানা যায়, দুদক গোয়েন্দা ইউনিটে জমাকৃত প্রতিবেদনটি কমিশনে উপস্থাপিত হয়। সংগৃহীত তথ্য পর্যালোচনাপূর্বক দুদক অভিযোগটির নিষ্পত্তি করে নথিভুক্ত করেছে।

প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা যায়, দুদকের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে বিএসইসির চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগ জমা হয়েছে সেটিতে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করা হয়েছিল। অভিযোগটিও ভুয়া ছিল। তাই কমিশন আশা করছে যে, দুদক কর্তৃক বিষয়টির নিষ্পত্তি পুঁজিবাজার সংশ্লিষ্ট সকলের আস্থা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসইসি

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ