Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফরিদপুর জেলা বিএনপির কমিটি ঘোষণা আজ!

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

আজ শুক্রবার ফরিদপুর জেলা বিএনপির ভাগ্য নির্ধারণ হবে। শুক্রবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক জিয়ার সাথে বর্তমান জেলা কমিটির ৫ সদস্যের সাথে আলাপ আলোচনার মাধ্যমে এই কমিটি করা হবে। তবে আশংকা করা হচ্ছে কমিটি হবে পুর্ণাঙ্গ অথবা আহŸায়ক কমিটি হবে।

ফরিদপুর জেলা কমিটির পাঁচ সদস্যের মধ্যে রয়েছেন দলের সভাপতি আলহাজ্ব জহিরুল হক শাহজাদা মিয়া, সিনিয়র সহ-সভাপতি শহীদ পারভেজ, সাধারণ সম্পাদক সৈয়দ মোদারেরস আলী ইছা, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক রাশিদুল হাসান লিটন।

কেন্দ্রীয় কমিটির যেসব নেতৃবৃন্দ থাকবেন তারা হচ্ছেন রিজভী আহমেদ, শামা ওবায়েদ রিংকু, খন্দকার মাশুকুর রহমান, সেলিমুজ্জামান। এ বিষয়টি নিশ্চিত করছেন ফরিদপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শহীদ পারভেজ।

কমিটির বিষয় নিয়ে কথা বলেন, ফরিদপুর-১ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য খন্দকার নাসিরুল ইসলাম। যারা জিয়ার আর্দশের রাজনীতি করে তাদের নিয়ে ফরিদপুর জেলা বিএনপির কমিটি করতে হবে। এমন নেতাকে সভাপতি বানাতে হবে সেই নেতাকে ফরিদপুরেই বসবাস করতে হবে। ঢাকামুখি হলে চলবে না। ২/৩ দল পরিবর্তন করেছে এখন বিএনপি করে তাদের সভাপতি বানানো যাবে না। তৃণমূল নেতাকর্মীদের মতামত নিতে হবে, তারা যে নেতাকে ভোটের মাধ্যমে সভাপতি বানাবে তাকে সভাপতি মানতে হবে। পাশাপাশি যে সকল নেতা কর্মীরা হামলা-মামলা নির্যাতনের শিকার হয়েছে তাদের অগ্রাধিকার দিতে হবে।
সভাপতির আলোচনায় রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ মোদারেরশ আলী ইছা ও কেন্দ্রীয় যুবদলের নেতা মাহবুবুল হাসান পিংকুসহ ৪/৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর জেলা বিএনপি
আরও পড়ুন