Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শোলাকিয়া ঈদগাহের ঐতিহ্য রক্ষার দাবি

কিশোরগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের ঐতিহ্য রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের শহীদী মসজিদ প্রাঙ্গণে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ঐতিহ্য সংরক্ষণ কমিটি এ কর্মসূচির আয়োজন করে।
বক্তারা বলেন, সারাদেশে সরকার ৪৬০টি মসজিদ কমপ্লেক্স নির্মাণের যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবি রাখে। কিন্তু ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠের ভিতর মসজিদ কমপ্লেক্স নির্মাণ করলে মাঠের পরিধি ও সৌন্দর্য্য নষ্ট হবে। সেই সাথে লাখ লাখ মুসুল্লিদের নামাজ আদায়ে নতুনভাবে ভোগান্তি তৈরি হবে। মাঠের ঐতিহ্য ধরে রাখতে হলে মাঠের পরিধি আরো বৃদ্ধি করতে হবে। সেই সাথে মাঠের ভিতরে কমপ্লেক্স নির্মাণ না করে মাঠের অদূরে গরুর হাটটিতে কমপ্লেক্স নির্মাণের দাবি জানান বক্তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী চিন্তাবিদ ড. খলিলুর রহমান, কিশোরগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সেলিম কবীর, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাঈল মিয়াসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোলাকিয়া ঈদগাহ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ