Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাবির উন্নয়ন কর্মকান্ডে দুর্নীতি তদন্তের দাবি টিআইবির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:২৮ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন এবং ছাত্রলীগ নেতাদের ২ কোটি টাকা দিয়ে ভিসির অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। একই সঙ্গে জীববৈচিত্রের জন্য হুমকিস্বরূপ ‘অপরিকল্পিত উন্নয়ন’ কার্যক্রমে স্বচ্ছতার ঘাটতি দূরীকরণ ও দুর্নীতির সুষ্ঠু তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার আহবান জানিয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সংস্থাটি। গতকাল এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি এ আহবান জানায় টিআইবি।
টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বিবৃতিতে বলেন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের জীববৈচিত্র ও পরিবেশের জন্য হুমকিস্বরূপ গাছ কেটে ফেলা, উন্নয়নকাজের ‘মাস্টার প্ল্যান’ উন্মুক্ত না করা, দরপত্র কার্যে অনৈতিক হস্তক্ষেপ, ক্ষমতাসীন ছাত্রসংগঠনের সঙ্গে ভিসির প্রশ্নবিদ্ধ বৈঠকসহ যেসব গুরুতর অনিয়ম ও দুর্নীতির অভিযোগ সংবাদমাধ্যমে ওঠে এসেছে, তা সকল বিবেচনায় দুঃখজনক ও বিব্রতকর।
শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বলপ্রয়োগের মাধ্যমে নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ গ্রহণ থেকে বিরত থাকা এবং এসব অনিয়ম-দুর্নীতির অভিযোগসমূহ সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন