Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু বাঙালির অধিকারের প্রশ্নে আপোষ করেননি - আলোচনা সভায় মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ৮:১৮ এএম

 জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে আত্মনিয়োগ করতে সবার প্রতি আহŸান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

গতকাল (বৃহষ্পতিবার) চট্টগ্রাম ওয়াসা সম্মেলন কক্ষে ওয়াসা শ্রমিক কর্মচারি ইউনিয়নের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগস্ট স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ আহŸান জানান।

মেয়র বলেন, বঙ্গবন্ধু বাঙালির অধিকারের প্রশ্নে কখনো আপোষ করেননি। ফাঁসির মঞ্চেও তিনি বাংলা ও বাঙালীর জয়গান গেয়েছেন। দীর্ঘ চড়াই-উৎরাই পেরিয়ে এ মহান নেতা ৭১ সালের ৭ মার্চ পাকিস্তানী শাসক গোষ্ঠীর রক্তচক্ষু উপেক্ষা করে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। যা ছিল মূলত স্বাধীনতার ডাক।
তিনি বলেন, ৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকচক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। তাকে হত্যা করলেও তার আদর্শ ও স্বপ্ন হত্যা করতে পারেনি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়নে স্ব স্ব অবস্থান থেকে সকলকে কাজ করার আহŸান জানান।

সংগঠনের সভাপতি মো. এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর গিয়াস উদ্দিন, মহানগর শ্রমিক লীগ সভাপতি বখতেয়ার উদ্দিন খান, সংগঠনের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, শ্রমিক নেতা প্রবীন কুমার ঘোষ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ