Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন : জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ৩:০৭ পিএম | আপডেট : ৪:৩৫ পিএম, ৩০ আগস্ট, ২০১৯

দেশের মানুষের অধিকার না থাকলে যত উন্নয়নই হোক না কেন সে উন্নয়ন অর্থহীন বলে মন্তব্য করেছেন ভাসানী অনুসারী পরিষদের সভাপতি ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ফিউচার অফ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদেরকে কথা বলতে দেন। মিটিং মিছিল করতে দেন। আমরা যাতে আমাদের অধিকার টুকু পাই সে ব্যবস্থা করেন, কারণ মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন।
তিনি বলেন, বর্তমান দেশে প্রধান সমস্যা হলো বেকার সমস্যা, এ সমস্যা সমাধান হলে দেশ আরও উন্নত হবে। প্রধানমন্ত্রী আপনি চাইলেই এ বেকার সমস্যার সমাধান হবে। তাই সব সময় সত্য প্রকাশ করেন, মানুষের অধিকার ফিরিয়ে দেন, মিটিং-মিছিল করতে দেন। তাহলে দুর্নীতি রোধ হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনি ১০ টাকা দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখিয়েছেন এটা নিঃসন্দেহে ভালো। তবে সবাইকেই তা করতে হবে। কিন্তু কিছুদিন আগে আপনি বিলেতে গিয়ে ডাক্তার দেখিয়েছেন সেখানে কত টাকা খরচ করেছেন তা প্রকাশ না করা সত্যকে প্রকাশ না করা সমতুল্য। তিনি বলেন, চিকিৎসকরা গ্রামে যায় না বলে আপনি ক্ষোভ প্রকাশ করেছেন। আসলে আপনি চান না চিকিৎসকরা গ্রামের যাক। কারণ এরা উচ্চবিত্ত, আপনারই আত্মীয়-স্বজন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, সত্য প্রকাশের জন্য প্রতিদিন বিনা বিচারে বাংলাদেশ খুন গুম হত্যা হচ্ছে। এর তথ্য না জানাটাও বিরাট দুর্নীতি। সংসদে বসে আধাঘণ্টার মধ্যে বিল পাস করছে কে কত টাকা নিয়েছেন সেটা প্রকাশ করছেন না। যে অর্থমন্ত্রী অবসর নিয়েছে তার গাড়ির খাজনা মওকুফ করেছেন এটাও একটা দুর্নীতি। এসব দুর্নীতিও পরিষ্কার করা উচিত।
এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা টিউশন নিয়ে আন্দোলন করেন অথচ কোচিং বন্ধের জন্য কোনো আন্দোলন করেন না। কোচিং বন্ধের জন্য আন্দোলন করতে হবে।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, ফিউচার অফ বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক শওকত আজিজ, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাফরুল্লাহ

৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ