Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানকে ৭০০ কোটি ডলার দেবে এডিবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ৬:৪৪ পিএম

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) আগামী তিন বছরে পাকিস্তানকে ‘বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং নীতি-ভিত্তিক কর্মসূচী’র জন্য ৭০০ কোটি ডলার দেয়ার পরিকল্পনা করেছে। গতকাল শুক্রবার এডিবি’র প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
পাকিস্তানে সফররত এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট শিকসিন চেন গত বৃহষ্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাত করেছেন। সাক্ষাতে তিনি ইমরান খানকে ‘পাকিস্তানের উন্নয়নের অগ্রাধিকারের জন্য এডিবি’র সমর্থন রয়েছে বলে নিশ্চিত করেন। বৈঠকে অন্যান্য এডিবি ও সরকারী কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
শিকসিন চেনের বরাতে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এডিবি জানায়, ‘দেশ ভিত্তিক পরিচালিত ব্যবসা পরিকল্পনা ২০২০-২০২২ এর অধীনে এডিবি আগামী তিন বছরে বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং নীতি-ভিত্তিক কর্মসূচির জন্য পাকিস্তানকে ৭০০ কোটি ডলার নতুন আর্থিক সহায়তা দেওয়ার পরিকল্পনা করেছে, যার লক্ষ্য দেশের সামাজিক সুরক্ষা, নগর পরিষেবাদি, জ্বালানি সুরক্ষা, পরিবহন, কৃষি ও জলের সম্পদ, শিক্ষা, বাণিজ্য এবং পর্যটন। এটি অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে সহায়তা করবে। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ