Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এশিয়া কাপ ওয়ার্ল্ড আরচ্যারিতে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ৯:২৩ পিএম

ফিলিপাইনের ক্লার্ক সিটিতে আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপের স্টেজ-৩ খেলা। এ আসরে অংশ নিতে ৭ সেপ্টেম্বর ফিলিপাইনের উদ্দেশ্যে দেশ ছাড়বে ছয় সদস্যের বাংলাদেশ জাতীয় আরচ্যারি দল। প্রতিযোগিতা শেষে ১৬ সেপ্টেম্বর দেশে ফিরবে বাংলাদেশ দল। আসরকে সামনে রেখে শুক্রবার দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিকদের সামনে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল। এসময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান সিদ্দিকী, সহ সভাপতি আনিসুর রহমান দীপু, জাতীয় দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক ও পৃষ্ঠপোষক মধুমতি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর শফিউল আজম। চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রিকার্ভ ডিভিশনে পুরুষ ও মহিলা একক, পুরুষ দলীয় ও মিশ্র দ্বৈত ইভেন্টে অংশ নেবে। আসরের টার্গেট সম্পর্কে কোচ জানান, আরচ্যারদের উপর তার আস্থা আছে ভালো ফলাফল আসবে। বছর জুড়ে অনুশীলনের মধ্যেই আছে তারা। রাজিবউদ্দিন চপল জানান, খেলোয়াড়দের কোন টার্গেট সেট করা হয়নি। তারা তাদের মত খেলতে পারলে পদক আসবেই। প্রতিযোগিতায় কম্পাউন্ড ও রিকার্ভ ডিভিশন থাকলেও বাজেট সীমিত হওয়ায় ফলে শুধু মাত্র রিকার্ভে খেলবে বাংলাদেশ দল। মধুমতি ব্যাংক জাতীয় দলের ফিলিপাইন সফর সহ দেশে আরো চারটি টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করবে। এগুলো হলো- বাংলাদেশ কাপ স্টেজ-৩, বিজয় দিবস উন্মুক্ত, ২০২০ বাংলাদেশ কাপ স্টেজ-১, স্বাধীনতা দিবস উন্মুক্ত ও ২০২০ বাংলাদেশ কাপ স্টেজ-২। পাঁচ আসরে পৃষ্ঠপোষকতা বাবদ তারা ফেডারেশনকে ৩০ লাখ টাকা দিচ্ছে। ভবিষ্যতে মধুমতি ব্যাংকও সিটি গ্রুপের মত দীর্ঘমেয়াদে আরচ্যারি ফেডাশেনকে পৃষ্ঠপোষকতা করবে।

 

বাংলাদেশ দল: আনিসুর রহমাস দীপু (ম্যানেজার), মার্টিন ফ্রেডরিক (কোচ), রুমান সানা, তামিমুল ইসলাম, হাকিম আহমেদ রুবেল ও বিউটি রায় (আরচ্যার)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ