Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু হত্যাকান্ড ছিল আন্তর্জাতিক ষড়যন্ত্র : গণপূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতাকে হত্যার চেষ্টা করা হয়েছিলো। জাতির পিতাকে হত্যার এ ষড়যন্ত্র ছিলো আন্তর্জাতিক। কেননা তাকে হত্যার পর ১৬ আগস্ট কয়েকটি দেশ এ দেশকে স্বীকৃতি দিয়েছিলো।

গতকাল শুক্রবার বিকালে পিরোজপুর জেলা শহরের গোপাল কৃষ্ণ টাউন হল মাঠে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অথচ তারা এ দেশকে এর আগে স্বীকৃতি দেয়নি। পরে জিয়াউর রহমান ১৯৭৯ সালের ৬ এপ্রিল রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনের বিচার করা যাবে না বলে আইন করেন। এর পরে স্বৈরশাসক হিসাবে ক্ষমতায় আসেন সেনা কর্মকর্তা এরশাদ। তিনি ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত পলাতক খুনিদের এদেশে এনে রাজনৈতিক দল গঠনের সুযোগ দিয়ে জাতিকে আরো কলঙ্কিত করেছেন।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. শাহ্জাহান খান তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউল হাসান গাজী ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. শেখ ফিরোজ,পিরোজপুর পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাকিম হাওলাদার, যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা যুবলীগ সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগের সাধারন সম্পাদক মো. জিয়াউল আহসান গাজী, পৌর আওয়ামী লীগ সভাপতি খান মো. আলা উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপূর্তমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ