Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জামায়াতের ১২ নেতা কারাগারে

অস্ত্র ও নাশকতার মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

অস্ত্র আইন ও নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়েকৃত দুটি মামলায় নগর জামায়াতের আমির মোহাম্মদ শাহজাহানসহ ১২ নেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গতকাল শুক্রবার তাদের ওই দুটি মামলায় গ্রেফতার দেখানো হয় বলে জানান পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভ‚ঁইয়া। তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, ওই দুটি মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেওয়া হয়। আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার রাতে নগরীর গোলপাহাড় মোড়ের সুবর্ণা আবাসিক এলাকা থেকে তাদের আটক করা হয়। ওসি বলেন, সেখানে গোপন বৈঠক থেকে মহানগর জামায়াতের আমির শাহজাহান ও সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলামসহ ১২ জনকে আটক করা হয়।
এদিকে দলের কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারী অধ্যাপক আহছানুল্লাহ্, চট্টগ্রাম উত্তর জেলা আমির অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আমিরুজ্জামান, দক্ষিণ জেলা আমির মুহাম্মদ জাফর সাদেক এক যুক্ত বিবৃতিতে গ্রেফতার জামায়াত নেতাদের মুক্তি দাবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন