Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিএনপির হাতই রক্তে রঞ্জিত -সাংবাদিকদের আইনমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ইতিহাস বলে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারের ১৭ জনকে হত্যা করার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান ক্যু নাটক সাজিয়ে সেনাবাহিনী ও বিমানবাহিনীর ৫ থেকে ৬ হাজার সৈন্য হত্যা করেছে।

তাহলে কার হাত রক্তে রঞ্জিত? জিয়াউর রহমানের হাত। আগুন-সন্ত্রাসসহ কানসাটে কৃষক হত্যা বলেন সবগুলো হত্যা বিএনপি ঘটিয়েছে। এতে প্রমান হয় বিএনপির হাতই রক্তে রঞ্জিত। আওয়ামী লীগের হাত সাধারণ মানুষের রক্তে রঞ্জিত- মির্জা ফখরুল ইসলামের এমন মন্তব্যের প্রেক্ষিতে গতকাল শুক্রবার সকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া মুজাহিদ-নিজামীকে নিয়ে মন্ত্রীসভা করেছিল। ১৯৭১ সালে নিজামী-মুজাহিদ নৃশংস হত্যাকাÐ ঘটিয়েছিল। খালেদা জিয়া আগুন সন্ত্রাস করে মানুষকে হত্যা করেছিল।
এরপর মন্ত্রী বেলা ১১টার দিকে আখাউড়া রেলস্টেশন চত্ত¡র এলাকায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ প্রণোদনা কর্মসূচিতে প্রধান অতিথি থেকে ১১০ জন কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করেন।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহানা আক্তার প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন আইন সচিব গোলাম সারওয়ার, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভ‚ইয়া, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাউছার ভ‚ইয়া জীবন, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক প্রিন্সিপাল মো. জয়নাল আবেদীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়া প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন