Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

বিএসএফ’র হাতে আটক ভারতীয় কারাগারে ৪ বাংলাদেশি

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্তের ওপারে ভারতীয় জনসাধারণ ৪ বাংলাদেশিকে ধরে বিএসএফ’র কাছে হস্তান্তর করে। বিএসএফ আটকদের ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করলে অবৈধ অনুপ্রবেশের দায়ে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানা পুলিশ তাদেরকে জেল হাজতে পাঠায়।

ঠাকুরগাঁও ৫০ বিজিবি শুক্রবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, তাদের অধীন কাঠালডাঙ্গী বিওপির মেইন পিলার ৩৬৯ হতে আনুমানিক ৫ কি.মি. ভারতের অভ্যন্তরে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার নারগাঁও নামক স্থানে বৃহষ্পতিবার বিকেলে ভারতীয় জনসাধারণ ৪ বাংলাদেশি নাগরিককে আটক করে ১৪৬ বিএসএফ নারগাঁও ক্যাম্পের টহল দলের কাছে হস্তান্তর করে। আটক বাংলাদেশিরা হলেন, জেলার হরিপুর উপজেলার মুন্নাটুলি এলাকার পশ্চিম আটঘরিয়া গ্রামের আইজুল হকের ২ ছেলে মো. রুবেল (২৫) ও মো. জামাল (২২), একই গ্রামের জয়নুল হকের ছেলে মো. মাহাবুব (১৬), মিনমিন চাদর গ্রামের সামশুল হকের ছেলে মো. মাসুম (১৮)।

৫০ বিজিবি’র সহকারি পরিচালক রাজ মাহমুদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উক্ত ঘটনার প্রেক্ষিতে বিজিবি প্রতিনিধি তাৎক্ষণিক প্রতিপক্ষ ১৪৬ বিএসএফ ব্যাটালিয়নের ফুলবাড়ী বিএসএফ ক্যাম্পের সাথে যোগাযোগ করলে বিএসএফ ক্যাম্প কমান্ডার প্রাথমিকভাবে বিষয়টি অবগত নন বলে জানান। পরবর্তীতে এ বিষয়ে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহবান করা হয়।

উক্ত পতাকা বৈঠকে বিজিবি কোম্পানী কমান্ডার বিএসএফ ক্যাম্প কমান্ডারের নিকট পুনরায় বাংলাদেশী নাগরিকদের আটকের বিষয়ে জানতে চাইলে বিএসএফ ক্যাম্প কমান্ডার বাংলাদেশি নাগরিকদের আটকের বিষয় স্বীকার করেন এবং তাদেরকে ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান। তিনি আরো জানান, আটক নাগরিকদের নিকট ভারতীয় অস্থায়ী পরিচয়পত্র পাওয়া যায়। আটকরা প্রায় ৬ মাস আগে কাজের খোঁজে ভারতে অনুপ্রবেশ করেন বলে জানায় বিজিবি স‚ত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ