Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

মরহুম এরশাদের চেহলাম আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১০:৫৭ এএম

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণে চেহলাম ও দোয়া মাহফিল আজ শনিবার ( ৩১ আগস্ট) দেশব্যাপী বাদ জোহর একসাথে অনুষ্ঠিত হবে। মূল অনুষ্ঠান হবে রংপুর মহানগরীর দর্শনার পল্লীনিবাসে এরশাদের কবর প্রাঙ্গণে। এ ছাড়াও রংপুরের ১৫টি স্পটে ৩০ হাজার মানুষকে মেহমানদারি করার জন্য ৩ টন গোশত ও ৩ টন চাল রান্না করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা নয়া দিগন্তকে জানান, সারা দেশে বাদ জোহর জাতীয় পার্টির সব মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখায় সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের চেহলাম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মূল কর্মসূচি পালিত হবে পল্লীনিবাসে। এখানেই এরশাদের রূহের মাগফিরাত কামনায় কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং বাদ জোহর চেহলাম অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টির প্রেসিডিময়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, পুরো চেহলাম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চারটি কমিটি গঠন করা হয়েছে। শায়িত এরশাদের পল্লীনিবাস প্রাঙ্গণে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, কো-চেয়ারম্যান রওশন এরশাদ এমপিসহ ঢাকা এবং সারা দেশ থেকে আগত জাতীয় পার্টি, আওয়ামী লীগ, বিএনপি এবং সরকারের পদস্থ কর্মকর্তারা, বিভিন্ন পেশাজীবী সংগঠনসমূহের ভিআইপিরা অংশ নেবেন।

নগরীর স্পটগুলোর মধ্যে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য উত্তম উচ্চবিদ্যালয়, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য খটখটিয়া উচ্চবিদ্যালয়, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য মহব্বত খাঁ উচ্চ বিদ্যালয়, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য কেরানিরহাট স্কুল অ্যান্ড কলেজ, ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য বড়বাড়ি উচ্চবিদ্যালয়, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য লালকুঠি উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ, ২০, ২১ ও ২২ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য মুলাটোল আলিয়া মাদরাসা, ১৯, ২৩ ও ২৫ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য নিউ জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২৪, ২৬ ও ২৭ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য রবাটসন্সগঞ্জ উচ্চবিদ্যালয়, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য মাহিগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়, ৩১, ৩২ ও ৩৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য তালুক তামপাট উচ্চবিদ্যালয়, রংপুর সদর উপজেলার সদ্য পুস্করণী ইউনিয়নবাসীর জন্য পালিচড়া উচ্চবিদ্যালয়, চন্দনপাট ইউনিয়নবাসীর জন্য সাহাজাবপুর উচ্চবিদ্যালয়, মমিনপুর ইউনিয়নবাসীর জন্য মমিনপুর হাট দাখিল মাদরাসা, হরিদেবপুর ইউনিয়নবাসীর জন্য পাগলাপীর উচ্চবিদ্যালয়, খলেয়া ইউনিয়নবাসীর জন্য গঞ্জিপুর উচ্চবিদ্যালয় মাঠে চেহলামের খাওয়া দেয়া হবে।

খাদ্য সংরক্ষণ এবং ডেকোরেশন কমিটির আহ্বায়ক রংপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শাফিউল ইসলাম শাফী জানান, চেহলামের জন্য তিন টন গোশত এবং তিন টন চাল রান্নার ব্যবস্থা করা হয়েছে। পল্লীনিবাসে রান্নাবান্না শেষে ট্রাকে করে পাতিল পাঠিয়ে দেয়া হবে নির্ধারিত স্থানে। সেখানে ওয়ানটাইম প্লেটে জনসাধারণকে মেজবান করা হবে। প্রতিটি স্পটে প্রয়োজনীয় প্লেট গ্লাস ডেকোরেশন ও শৃঙ্খলা রক্ষার জন্য প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ