Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পাবনায় গত ২৪ ঘন্টায় ৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন, চিকিৎসা চলছে ২৮ জনের

গত ৬০ দিনে ৫০৮ জনকে চিকিৎসা দেওয়া হয়, মৃত্যু : ৪

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ৪:৩৮ পিএম

পাবনায় গত ৬০ দিনে শুধু পাবনা জেনারেল হাসপাতালে ৪৬৬ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৪২কে চিকিৎসা দেওয়া হয়। এদিকে, গত ২৪ ঘন্টায় পাবনা জেনারেল হাসপাতালে ৪ জন এবং বেড়া উপজেলা হাসপাতালে ১ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। পাবনা জেনারেল হাসপাতালে বর্তমানে ২৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালের সহকারী পরিচালক ডা: রঞ্জন কুমার দত্ত আজ শনিবার এই তথ্য নিশ্চিত করে বলেছেন, বিগত ৬০ দিনে ৪৪৬ জন ডেঙ্গু রোগীর মধ্যে মাত্র একজন রোগী জেনারেল হাসপাতালে মৃত্যু বরণ করেন।

ভর্তিরত রোগীদের অভিযোগ তাঁদের পরীক্ষা-নিরীক্ষা বাইরে থেকেই করাতে হচ্ছে; এ ব্যাপারে হাসপাতালের সহকারি পরিচালক দৃঢ়টার সাথে বলেন, রোগীদের এই অভিযোগ সঠিক নয়। ডেঙ্গু রোগে সিবিসি, এনএস-১ পরীক্ষা হাসপাতালেই করা হচ্ছে। কোনো রোগীকে যেন বাইরে থেকে স্যালাইন কিনতে না হয় সেই ব্যাপারেও বলে দেওয়া আছে সংশ্লিষ্টদের। কারো খপ্পরে পড়ে দু’একজন রোগী হাসপাতালের বাইরে কোন ডায়গনোস্টিক সেন্টারে পরীক্ষা করিয়ে থাকতে পারেন।সেটি তাঁর জানার বাইরে। পাবনার সিভিল সার্জন ডা: মেহেদী ইকবাল জানিয়েছেন, বেড়া উপজেলা হাসপাতালে একজন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। সব মিলিয়ে ২৪ ঘন্টায় ৫ জন রোগী ভর্তি হয়েছেন। পাবনা জেলায় সব মিলিয়ে গত ৬০ দিনে ৫০৮ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে বলে তিনি জানান। এডিস মশা লার্ভা ধ্বংসে সিভিল সার্জন দপ্তরের কীটতত্ত¡ বিভাগের কর্মকর্তা ও সহযোগিরা কাজ করছেন বলে জানান, ডেপুটি সিভিল সার্জন, কে.এম আবু জাফর ।

সূত্র মতে, ২ মাসের মধ্যে পাবনায় ৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছেন। পাবনা জেনারেল হাসপাতালে ১ জন এবং পাবনায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা ,রাজশাহী ও এনায়েতপুর মেডিক্যাল কলেজে ৩ জন মারা গেছেন। এদের মধ্যে একজন হাজী সাহেব, ২ জন মহিলা ও ১ জন অনার্স ভর্তিচ্ছু ছাত্র রয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ