Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

চতুর্থ রাউন্ডে জকোভিচ-ফেদেরার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ৫:১৪ পিএম

ইউএস ওপেন টেনিসে পুরুষ এককে চতুর্থ রাউন্ডে উঠেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ ও তৃতীয় বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার। দু’জনই সরাসরি সেটে জয়ী হয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন।

আমেরিকান অবাছাই ডেনিস কুদলাকে ৬-৩ ৬-৪ ও ৬-২ গেমে হেসেখেলেই হারিয়ে দেন জকোভিচ। আগের ম্যাচে তাকে কাঁধের চিকিৎসা নিতে দেখা গিয়েছিল। ম্যাচ শেষে বর্তমান চ্যাম্পিয়ন বলেন, ‘এত সহজে ম্যাচটি জিততে পারবো, তা ভাবিনি। নিজের পারফরমেন্সে আমি অনেক খুশী। আশা করবো, পরের রাউন্ডগুলোতে এভাবে খেলতে পারবো। গ্যালারিতে যারা উপস্থিত ছিলেন, তাদের সবাইকে ধন্যবাদ আমাদেরকে সাপোর্ট দেয়ার জন্য।’ চোট থেকে ‘প্রায় কাটিয়ে উঠেছেন বলে জানান ৩২ বছর বয়সী। শেষ ষোলোয় তার প্রতিপক্ষ সুইস ২৩তম বাছাই স্তান ভাভরিঙ্কা।

আরেক ম্যাচে ফেদেরারের জয়টি ছিল আরো সহজে পাওয়া। অবাছাই ব্রিটিশ ড্যান ইভান্সের বিপক্ষে ১ ঘন্টা ২০ মিনিট লড়াই করে ৬-২, ৬-২ ও ৬-১ গেমে ম্যাচটি জিতে নেন সুইস কিংবদন্তি। সহজে ম্যাচ জিতে ফেদেরার বলেন, ‘আজ আমার পরিকল্পনায় ছিলো ভিন্ন পন্থায় ম্যাচটি খেলা। সেখানে আমি সফল হয়েছি। এ ম্যাচে নিজেকে বেশ সতজে মনে হয়েছে। তবে ড্যান কিছুটা ক্লান্ত ছিলো। এজন্য খুব বেশি লড়াই করতে পারেনি। আশা করবো এ ম্যাচ সামনে আমাকে সাফল্য পেতে সহায়তা করবে।’

নারী এককে সহজ জয়ে শেষ ষোলোয় নাম লিখিয়েছেন আমেরিকান কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। চেক রিপাবলিকের ক্যারোলিনা মুচোভাকে ৬-৩ ৬-২ গেমের সরাসরি সেটে হারান ৩৭ বছর বয়সী। এছাড়া নারী একেকে শেষ ষোলো নিশ্চিত করেছেন বর্তমান চ্যাম্পিয়ন নওমি ওসাকা, অস্ট্রেলিয়ান দুই নম্বর বাছাই অ্যাশলে বার্টি, তৃতীয় বাছঅই ক্যারোলিনা পিসকোভা ও টিনএজ তারকা কোকো গাফ। এই পর্বে ওসাকার মুখোমুখি হবেন ১৫ বছর বয়সী গাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১০ সেপ্টেম্বর, ২০২০
২৮ মার্চ, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০
১১ ফেব্রুয়ারি, ২০২০
২১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন