Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

রামগতিতে ৪৯ দরিদ্র পেল বাসগৃহ

রামগতি (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

লক্ষীপুরের রামগতি উপজেলার তৃণমূল জনগোষ্ঠীর ৪৯ জন হতদরিদ্র পেলেন দুর্যোগ সহনীয় বাসগৃহ। গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ কর্মসূচীর (টিআর) আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে গৃহহীনদের জন্য দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের অধীনে ইউনিয়ন ভিত্তিক অত্যন্ত সঠিকভাবে যাছাই বাছাই করে ৪৯ জনকে মনোনীত করে ১ম পর্যায়ে বাসগৃহ নির্মাণ করে দেয়া হয়। 

জেলা প্রশাসনের তত্ত¡াবধানে উপজেলা নির্বাহী অফিসার মেহাম্মদ রফিকুল হকের প্রত্যক্ষ তদারকি ও স্থানীয় জন প্রতিনিধিদের সহযোগীতায় অত্যন্ত কঠোর মান নিয়ন্ত্রনের মাধ্যমে নির্মাণ করা হচ্ছে টিনশেড পাকা বাসগৃহগুলো।
চর আলেকজান্ডার ইউনিয়নের আসলপাড়া গ্রামের বাসগৃহ পাওয়া সুফলভোগী মৃত মন্তাজ আলীর স্ত্রী জহুরা বেগম বলেন, থাকতাম পলিথিনের ছাপড়া ঘরে। দুর্যোগ সহনীয় ঘর পেয়ে যারপরনাই খুশি। প্রাকৃতিক দুর্যোগে আমাদের একটা আশ্রয়তো হলো। স্থানীয় ইউপি সদস্য ফিরোজ আলম বাবুল মেম্বার বলেন, চরম দারিদ্রসীমার নিচে বসবাসকারীদের মাঝে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পটি বর্তমান সরকারের বিশাল মহতি উদ্যোগ। আশাকরি প্রকল্পটি বাস্তবায়িত হলে সরকারের লক্ষ্যমাত্রা অর্জিত হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক জানান, গ্রামীন হতদরিদ্রদের দুর্যোগের ঝুঁকি মোকাবেলায় তৃণমূল জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রকল্পটি অত্যন্ত ফলপ্রসূ। জেলা প্রশাসনের তদারকি ও উপজেলা প্রশাসনের নিবিড় পর্যবেক্ষণে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় ১ম পর্যায়ের ৪৯ টি বাসগৃহের কাজ প্রায় শেষ পর্যায়ে। প্রকল্পটি চলমান থাকলে তৃণমূল জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও দুর্যোগে কার্যকর ভূমিকা রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দরিদ্র পেল বাসগৃহ
আরও পড়ুন