Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শৈলকুপায় দেশি ঢাল উদ্ধার, আটক ১

শৈলকুপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঝিনাইদহের শৈলকুপা থানা পুলিশের বিশেষ অভিযানে দেশিয় তৈরি ঢালসহ কৃষ্ণ দাস (৪২) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি উপজেলার ত্রিবেনী গ্রামের ঋষিপাড়ার মৃত ধীরেন্দ্রনাথ দাসের ছেলে।
শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ত্রিবেনী গ্রামের ঋষিপাড়ায় গত শুক্রবার রাতে অভিযান চালানো হয়। এ সময় কৃষ্ণ দাসের ঘর থেকে ৮টি দেশিয় তৈরি ঢাল জব্দ করা হয়েছে। এ সময় কৃষ্ণ দাসকে আটক করে শৈলকুপা থানায় নিয়ে আসা হয়। ধারনা করা হচ্ছে দাঙ্গা হাঙ্গামার উদ্দেশ্যেই এ ঢাল তৈরি করে তার বাড়িতে রাখা হয়েছিলো। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হচ্ছে।
অপরদিকে কৃষ্ণ দাসের পরিবারের দাবি, তিনি একজন ঋষি সম্প্রদায়ের বেত শিল্পী। পারিবারিক ঐতিহ্যের সূত্র ধরে বেত দিয়ে তারা বিভিন্ন গৃহস্থালী পন্য তৈরি করে জীবিকা নির্বাহ করে আসছিল। একটি চক্র তার নিকট বেতের ঢাল তৈরির বায়না দেয়। কিন্তু পরে ঢাল নিতে না এসে তারা কৌশলে কৃষ্ণ দাসকে ফাঁসানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈলকুপায় দেশি ঢাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ