Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

শাবিতে দুইদিন ব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ৮:৫৬ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র উদ্যোগে রিপোটিং, এডিটিং এন্ড এ্যাঙ্করিং শিরোনামে দুইদিন ব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

শনিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকরা দর্পণ হিসেবে কাজ করে। আমাদের সমাজ থেকে অন্যায়, অসংগতি দূর করার জন্য সুস্থ সাংবাদিকতার বিকল্প নেই। আমাদের বিশ‌্ববিদ্যালয় থেকে র‌্যাগিং দূর করার ক্ষেত্রে সাংবাদিকদের অনেক বড় ভূমিকা ছিল। মাদক, জঙ্গিবাদ নিয়ন্ত্রনের ক্ষেত্রে সাংবাদিকদের অনেক বড় ভূমিকা পালন করতে হবে। আগামীর বাংলাদেশ গড়তে সাংবাদিকতার অবদান রাখতে হবে।

‘শাবি প্রেসক্লাব’র সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক নবনীতা চৌধুরী ও যমুনা টেলিভিশন এর ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন। বিশেষ অতিথির বক্তব্যে নবনীতা চৌধুরী সাংবাদিকতা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে এগিয়ে যাওয়ার বিষয়ে আলোকপাত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

২৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ