Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সদরঘাট থেকে আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

রাজধানীর সদরঘাট থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের প্রচার শাখার দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। গতকাল শনিবার সকাল সাড়ে ৭টার দিকে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- বরিশাল বিএম কলেজের ম্যানেজমেন্ট বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আবু সালেহ ইমু (২২) ও শিক্ষক সহিফুল ইসলাম সাইফ (৩১)। তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, আনসার আল ইসলামের দুই সদস্য বরিশাল থেকে লঞ্চে ঢাকায় আসছে, আমাদের কাছে এমন গোয়েন্দা তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল সদরঘাটের লঞ্চ টার্মিনালে অবস্থান নেয়। পরে সদরঘাট টার্মিনালে বরিশাল থেকে আসা ওই দুইজনকে সকাল সাড়ে ৭টার দিকে গ্রেফতার করা হয়। ওই দু’জন আনসার আল ইসলামের প্রচার শাখার সক্রিয় সদস্য বলে তিনি জানান। তিনি আরও বলেন, গ্রেফতার করার সময় তাদের কাছ থেকে উগ্রবাদী প্রচারপত্র, মিডিয়া সামগ্রী, বই ও ভিডিও নির্মাণ/ডাবিং ও অন্যান্য প্রচার সামগ্রী উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ