Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের ব্যর্থতা ফুটে উঠেছে

ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের কূটনৈতিক ব্যর্থতা ফুটে উঠেছে। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে বিদেশী বিনিয়োগ নেই, বিনিয়োগে চরম ধস নেমেছে। ব্যাংকগুলোতে টাকার সঙ্কট, কর্মসংস্থান নেই। বেকারত্বের অভিশাপে জর্জরিত যুবসমাজ। তিনি বলেন, নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজার।
গতকাল শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব প্রিন্সিপাল মাওলানা নেয়ামতুল্লাহ আল-ফরিদী, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আব্দুল কাদের, আলহাজ্ব আমিনুল ইসলাম, মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।
ইসলামী আন্দোলন মহানগর উত্তর
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, বিশ্বের সবচেয়ে নির্যাতিত জনগোষ্ঠি রোহিঙ্গাদের নিজগৃহে নিরাপদ সম্মানজনক ও টেকসই প্রত্যাবাসনে বাংলাদেশ সরকারকেই মূল ভ‚মিকা পালন করতে হবে। এজন্য সরকারকে আন্তর্জাতিক অঙ্গনে বলিষ্ঠ ও বহুমাত্রিক উদ্যোগ নিতে হবে। গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা প্রত্যাবাসন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ