Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আবারও বার্সার হোঁচট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১১:৫৯ পিএম

বার্সেলোনার রক্ষণ দূর্বলতাকে এবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো দুই মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে উঠে আসা ওসাসুনা। হার দিলে লিগ শুরু করা বর্তমান চ্যাম্পিয়নদের গতকাল ২-২ গোলে আটকে দিয়েছে লা লিগায় নবাগত দলটি।

বার্সেলোনার আক্রমণভাগের নিয়মিত তিন সদস্য লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও উসমান দেম্বেলে চোটের কারণে মাঠের বাইরে। প্রতিপক্ষের মাঠে তাদের অনুপস্থিতিতে আক্রমণের নেতৃত্বে ছিলেন রাফিনহে, অঁতোয়ান গ্রিজম্যান ও কার্লেস পেরেজ। প্রথমার্ধে তারা পোস্টে কোনো শটই নিতে পারেননি। অন্যদিকে ম্যাচের সপ্তম মিনিটে প্রথম সুযোগেই দূরের পোস্টে দারুণ ভলিতে স্বাগতিকদের এগিয়ে নেন রবার্তো তরেস মোরালেস। দ্বিতীয়ার্ধে বদলি নেমে দারুণ হেডে দলকে সমতায় ফেরান আনসু ফাতি। ৬৪তম মিনিটে আর্থার মেলোর এগিয়ে যাওয়া গোলটিও ছিল ‘বি’ দল থেকে উঠে আসা ১৬ বছর বয়সী ফাতির সহায়তা।

কিন্তু রক্ষণ দূর্বলতার কারণে এই লিড শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি কাতালানরা। ৮১তম মিনিটে ডি বক্সে জেরার্ড পিকের হ্যান্ডবল হলে পেনাল্টি থেকে দলের ও নিজের দ্বিতীয় গোল করে স্কোরবর্ডে সমতা আনেন মোরালেস। আরও তৈরি করা সুযোগগুলো কাজে লাগাতে পারলে জয়ও পেতে পারত ওসাসুনা। তিন ম্যাচে এক জয় ও ২ ড্রয়ে ৫ পয়েন্ট ওসাসুনার। সমান ম্যাচে একটি করে জয়, পরাজয় ও ড্রয়ে ৪ পয়েন্ট বার্সার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সার হোঁচট

আরও পড়ুন