Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

নিউইয়র্কের বায়তুল আমান ইসলামিক সেন্টারের সামার স্কুল ক্লোজিং অনুষ্ঠান সম্পন্ন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:১৮ এএম

নিউইয়র্কের ব্রংকস বায়তুল আমান ইসলামিক সেন্টারের উদ্যোগে দুই মাসব্যাপী সামার স্কুল প্রোগ্রামের ক্লোজিং সেরেমনি গত ২৯ আগষ্ট বৃহস্পতিবার সমপন্ন হয়েছে । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিলের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান, জ্যামাইকা মুসলিম সেন্টারের উস্তাদ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ আহমদ আবু সুফিয়ান। তিনি তার বক্তব্যে বলেন, সন্তানদেরকে আদর্শ জীবন যাপনে অভ্যস্ত করতে ইসলামী জ্ঞানের আলোয় আলোকিত করতে হবে। এলক্ষ্যে যারা কাজ করে যাচ্ছেন, তাদেরকে সার্বিক সহযোগিতা করা সবার দায়িত্ব।

বায়তুল আমান মসজিদের ইমাম ও খতিব মাওলানা আজির উদ্দিনের সভাপতিত্বে এবং সামার প্রোগ্রামের উস্তাদ মাওলানা হামিদুর রহমান আশরাফ, মুফতী মাওলানা তাহমীদ চৌধুরী ও মাওলানা শাফি আহমদের পরিচালনায় উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লেখক মাওলানা রশীদ জামীল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বায়তুল আমান ইসলামিক সেন্টারের প্রেসিডেন্ট সেলিম রেংরিজ, এসিস্ট্যান্ট সেক্রেটারী চার্লি আলী, ট্রেজারার হুমায়ুন কবির, খবির আহমদ, নাজিম সরকার, আব্দুল মান্নান, একেএম এস রাহমান, ফরিদ আহমদ খান, উবায়দুর রহমান, কায়ছার আহমদ, হাজি সাজিদ আলী প্রমুখ। অনুষ্টানে ৪০জন ছাত্র/ছাত্রীকে কোর্স সমাপনি সার্টিফিকেট প্রদান করা হয়।

ক্লোজিং অনুষ্ঠান

অত্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এই প্রোগ্রামে উপস্থিত অভিভাবকমণ্ডলির চোখেমুখে ছিল তৃপ্তির আবেশ। তাঁরা দ্বীনি শিক্ষার ক্ষেত্রে এই সামার প্রোগ্রামে তাদের সন্তানদের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

দুইমাস ব্যাপী এই প্রোগাম সফলভাবে সম্পন্ন করার ক্ষেত্রে বায়তুল আমান ইসলামিক সেন্টারের দায়িত্বশীলগণের ভূমিকা ছিল যথেষ্ট দায়িত্বশীল।

সামার প্রোগ্রাম শেষ হলেও এভরি সেটারডে সানডে সেন্টারে বাচ্চাদের কোরআন শিক্ষার ক্লাশ যথারীতি অব্যাহত থাকবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ