Inqilab Logo

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

ক্ষোভ থেকে পুলিশের ওপর হামলা হচ্ছে : ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪২ এএম

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, হোলি আর্টিজান বেকারিতে হামলার পর থেকেই জঙ্গি নির্মূলে ব্যাপক অভিযান চালিয়েছে পুলিশ। সেই ক্ষোভ থেকে পুলিশের ওপর হামলা হচ্ছে। গতকাল শনিবার রাতে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় দুর্বৃত্তদের বোমা হামলায় দুই পুলিশ সদস্যের আহত হওয়ার ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা এবং আইনশৃঙ্খলা বাহিনীর মনোবল ভেঙে দিতেই এ ধরনের ঘৃণ্যতম পুলিশের ওপর হামলা করা হয়েছে। তিনি বলেন, এলজিআরডিমন্ত্রী সায়েন্স ল্যাবরেটরি মোড়ে যানজটের কারণে আটকা পড়লে তার নিরাপত্তার দায়িত্ব পালনরত এএসআই শাহাবুদ্দিন পুলিশ বক্সের কাছে এসে ট্রাফিক পুলিশের সহায়তা চান। তখনই দুর্বৃত্তরা সায়েন্সল্যাবের পুলিশ বক্সকে লক্ষ্য করে হাতবোমাটি ছোড়ে।

এদিকে এই ঘটনাতে দায় স্বীকার করে বিবৃতি দেয় আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। শনিবার রাতে জিহাদি কার্যক্রম পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্সের মাধ্যমে তারা বোমা হামলার দায় স্বীকার করে।

সাইট ইন্টেলিজেন্স জানায়, ঢাকায় পুলিশকে লক্ষ্য করে অত্যাধুনিক আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আইএস। এতে আহত হয়েছে দুই পুলিশ।

এর আগে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় শনিবার রাত সোয়া নয়টার দিকে দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এর মধ্যে একজন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের প্রটোকলের দায়িত্বে ছিলেন।

আহত দুই পুলিশ সদস্য হলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন (৩৫) ও কনস্টেবল আমিনুল (৪০)। এএসআই শাহাবুদ্দিন মন্ত্রীর প্রটোকলের দায়িত্বে ছিলেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, এএসআই শাহাবুদ্দিনের দুই পায়ে এবং কনস্টেবল আমিনুল হাতে আঘাত পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ