Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

ডেঙ্গুতে আরো দুই জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৩ এএম

রাজধানীর বাইরে ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল দুপুর ২টায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিল্পী আক্তার (৪৫) নামের ডেঙ্গু আক্রান্ত এক নারী মারা গেছেন। হাসপাতালের আবাসিক চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার বিকেলে তাঁকে ওই হাসপাতালে ভর্তি করা হয় বলে এ চিকিৎসক জানান।

এদিকে চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে গতকাল সকালে ডেঙ্গু আক্রান্ত সীতাকুণ্ডের সলিমপুরের বাসিন্দা বাদশা মিয়ার (৫৫) মৃত্যু হয়েছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দকী বলেন, ‘রোগীর ডায়াবেটিস ছিল, এর সঙ্গে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। এতে তাঁর শরীরের অনেক অর্গান (অঙ্গ) বিকল হয়ে পড়ে।’

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের তথ্য অনুসারে গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৭৬০ জন, যা ৩৭ দিনের মধ্যে সর্বনিম্ন। অন্যদিকে গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়ে গেছে ৫৯২ জন। এ নিয়ে ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত মোট ডেঙ্গু উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা হয়েছে ৭০ হাজার ১৯৫ জন। আর বাড়ি ফিরে গেছে ৬৫ হাজার ১৫০ জন। হাসপাতালে ভর্তি ছিল চার হাজার ৮৬০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুতে মৃত্যু


আরও
আরও পড়ুন