Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আগস্ট মাসে রাজশাহীতে ১৭ শিশু ও নারী নির্যাতনের শিকার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫২ এএম

রাজশাহীতে আগস্ট মাসে ১৭ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১১টি নারী ও ৬টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে। রাজশাহীর বেসরকারি উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’ এর ‘রিসার্চ, ডকুমেন্টেশন এন্ড পাবলিকেশন ইউনিট এতথ্য জানিয়েছে।
এতে বলা হয়, আগস্ট মাসে নারী ও শিশু নির্যাতনের আলোচিত ঘটনাগুলোর মধ্যে গত ২ আগস্ট ২০১৯ পুঠিয়ায় নারীর আত্মহত্যা, ৪ আগস্ট বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে যৌন হয়রানীর দায়ে বখাটের কারাদন্ড, ১০ আগস্ট মহানগরীর সোনাদিঘীর মোড় এলাকায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের স্ত্রী বখাটেদের হাতে শ্লীলতাহানির শিকার, ১৯ আগস্ট মোহনপুরে স্ত্রী ডিভোর্স দেয়ায় ইন্টারনেটে নগ্ন স্বামীর নগ্ন ছবি প্রকাশ, ২০ আগস্ট নগরীতে রুয়েট শিক্ষার্থী যৌন হয়রানির শিকার, দুর্গাপুরে অস্ত্রের মুখে কিশোরী অপহরণ, ২৩ আগস্ট নগরীতে স্কুল থেকে ফেরার পথে ছাত্রী অপহরণ এবং গোদাগাড়ীতে স্কুলছাত্রীর আত্মহত্যা, ২৪ আগস্ট কাঁটাখালিতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, ২৪ আগস্ট নগরীতে সৎ বাবার হাতে মেয়ে ধর্ষণের শিকার, ২৭ আগস্ট পুঠিয়ায় গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা, গত ২৯ আগস্ট রাতে নগরীতে পুলিশ কনস্টেবলের হাতে এক নারী শ্লীলতাহানির শিকার।
জেলায় আগস্ট মাসে ১১ নারী নির্যাতনের ঘটনার মধ্যে মহানগরীর থানাগুলোতে সংঘটিত হয়েছে ৬ টি এবং মহানগরীর বাইরের থানাসমূহে সংঘটিত হয়েছে ৫ টি নির্যাতনের ঘটনা। এরমধ্যে বাগমারায় ২টি, পুঠিয়ায় ২টি এবং মোহনপুরে ১ টি নারী নির্যাতনের ঘটনা ঘটে। এসব ঘটনার মধ্যে ধর্ষণ ১টি, ধর্ষণচেষ্টা ১টি, আত্মহত্যা ৩টি, যৌন হয়রানি ৫টি এবং অন্যান্য ঘটনা ঘটে ১টি।
জেলায় গত মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৬টি। এসব ঘটনার মধ্যে মহানগরীর থানাগুলোতে সংঘটিত হয়েছে ১ টি এবং মহানগরীর বাইরের থানাসমূহে সংঘটিত হয়েছে ৫ টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে মোহনপুরে ১টি, দুর্গাপুরে ২টি এবং গোদাগাড়ীতে ২ টি শিশু নির্যাতনের খবর পাওয়া গেছে। এসব ঘটনার মধ্যে ধর্ষণ ১ টি, অপহরণ ২ টি, আত্মহত্যা ১টি এবং যৌন হয়রানি ২টি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ