Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

গৌরীপুরে বিএনপি-পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া : আহত ১০

গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩৬ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে পুলিশি বাধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালী পণ্ড হয়ে গেছে। এ সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধস্তাধস্তি ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রোববার বেলা সাড়ে ১১টার দিকে শহীদ হারুন পার্কে মুক্তিযোদ্ধা সংসদের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতাকর্মীরা জানান, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে রোববার সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা শোডাউন করে শহরের হারুন পার্কে সমবেত হচ্ছিল। বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি নেতাকর্মীরা র‌্যালী রেব করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সাথে তাদের ধস্তাধস্তি ও বাগবিতণ্ডা শুরু হয়।


এসময় পুলিশ ব্যানার ছিনিয়ে নেয় এবং নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। পরে নেতাকর্মীরাও পুলিশের উপর পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশের লাঠিচার্জে আহত হন উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুল ইসলাম খান শহীদ, পৌর বিএনপির যুগ্ম-আহবায়ক শাহজাহান কবির হিরা, ছাত্রদল নেতা এমএ বাশার ঝুলন, আবিদ হাসান রাহাত, জুয়েল, সোহাগ, মাজহারুল ইসলাম, শাহী মুন্সি।

পরে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা শহরের উত্তরবাজার মোড়ে দুইটি কাভার্ড ভ্যান ও কয়েকটি অটোরিক্সা ভাংচুর করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ

১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ