Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

রায়পুরে এসআইসহ ৩ পুলিশকে মারধর

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৬ পিএম

বিরোধীয় জমিতে ১৪৪ ধারা ভঙ্গের খবর পেয়ে ঘটনাস্থলে গেলে লক্ষ্মীপুরের রায়পুর থানার এসআই মানিক বড়ুয়াসহ তিন পুলিশ সদস্যকে মারধর করার অভিযোগ উঠেছে।এসআই মানিক বাদী হয়ে মারধরের ঘটনায় আজ রোববার (১ সেপ্টেম্বর) সকালে থানায় একটি মামলা দায়ের করেছেন।
ঘটনার সঙ্গে জড়িত থাকায় গতকাল শনিবার রাতে আটক তানভীর হায়দার শান্ত, মো. তুহিন, আবদুল্লাহ আল মামুন ও মো. সাহাবুদ্দিনকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
আহত এসআই মানিক, পুলিশ সদস্য মফিজ উদ্দিন এবং মনিরুল ইসলাম স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। ঘটনার সময় তাদের পোশাক ছিঁড়ে দিয়েছে আসামিরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, রায়পুর পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আওয়ামী লীগ নেতা গোলাম হায়দার চৌধুরী ও তার বোন হাসিনা বেগমের ৩০ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। পৌরসভার ল্যাংড়াবাজার এলাকার ওই জমির মূল্য প্রায় কোটি টাকা বলে জানা গেছে।
হাসিনা বেগমের অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি ওই জমির একটি অংশে আদালত ১৪৪ ধারা জারি করেন। কিন্তু সেখানে থাকা একটি পরিত্যক্ত ঘরে শনিবার রাত ৮টার দিকে গোলাম হায়দারের ছেলে শান্তসহ কয়েক অনুসারীকে নিয়ে আগুন লাগিয়ে দেয়।
এতে পরিকল্পিতভাবে হাসিনাকে ফাঁসানোর চেষ্টা করা হয়। খবর পেয়ে এসআই মানিক বড়ুয়া পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান। এ সময় শান্ত ও তার লোকজন ওই এসআইকে মারধর করে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করে।
খবর পেয়ে রাতেই তাদের স্বজনরা থানার সামনে জড়ো হয়। এ সময় কিছুক্ষণের জন্য থানার মূল ফটক বন্ধ রাখা হয়। এ ঘটনায় গোলাম হায়দার চৌধুরী ও তার বোন হাসিনা বেগম পরস্পরকে দায়ী করেছেন।রায়পুর থানার এসআই আহত মানিক বড়ুয়া বলেন, কিছু বুঝে ওঠার আগেই আমাকে নাজেহাল করা হয়। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। চারজন আসামি গ্রেফতার আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশকে মারধর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ