Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

হলিউডে উপেক্ষিত কির্স্টেন ডান্স্ট!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

একজন শিশু শিল্পী হিসেবে হলিউডে ক্যারিয়ার শুরু করেছিলেন অভিনেত্রী কির্স্টেন ডান্স্ট। বিশ্বব্যাপী যথেষ্ট জনপ্রিয়তা পেলেও তার ধারণা খোদ হলিউডে তিনি উপেক্ষার শিকার হয়েছেন। উডে অ্যালেনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইডিপাস রেক্স’ দিয়ে ডান্স্ট-এর অভিনয়ে অভিষেক হয়েছিল।
“আমি কখনও মনোনয়ন পাইনি। হতে পারে খুব ছোটবেলায় দুবার গোল্ডেন গেøাব মনোনয়ন পেয়েছিলাম আর একবার ‘ফারগো’র জন্য। তারা হয়তো মনে করে আমি ‘ব্রিং ইট অন’-এর সেই মেয়েটি রয়ে গেছি,” ডান্স্ট বলেন। ২০১১’র মেলানকোলিয়া’তে লারস ভন টিয়ারের ভূমিকায় অভিনয়ের জন্য তিনি কান উৎসবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেছেন। তিনি জানান তার অভিনয়ে ‘মারি আঁতোয়েনেত’ (২০০৬) এবং ‘ড্রপ ডেড গর্জাস’ (১৯৯৯) প্রত্যাশিত সাড়া জাগাতে ব্যর্থ হলেও সময়ে জনপ্রিয়তা লাভ করে। ইডবিøউ ডট কমের ‘ইন-ডেপ্থ উইথ ল্যারি ফ্লিক’কে তিনি বলেন, “আমার অনুভব হয়,’আমি এমন কী করেছি?’ সম্ভবত আমি খেলাটি ভাল পারি না।” ১৯৯৪তে ‘ইন্টার্ভিউ উইথ দ্য ভ্যাম্পায়ার’-এর জন্য ডান্স্ট প্রথম গোল্ডেন গেøাব মনোনয়ন পেয়েছিলেন। ২০১৫তে ‘ফারগো’র জন্য, এটির জন্য তিনি এমি মনোনয়নও পেয়েছিলেন। ডান্স্ট জানান নিজের দৃষ্টিভঙ্গি বজায় রাখাটা জরুরি তিনি বলেন,” আমি জানি দিনের শেষে কাজটিই হল মূল বিষয়। তবে সহকর্মীদের কাছ থেকে স্বীকৃতি পেলে ভাল লাগে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

৩১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন