Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

‘অ্যাভেঞ্জার্স’কে পেছনে ফেললেও ‘বাহুবালি’র কাছে পরাজিত ‘সাহো’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪৪ পিএম

গত ৩০ আগস্ট মুক্তি পেয়েছে ‘বাহুবালী’ খ্যাত অভিনেতা প্রভাসের ‘সাহো’। সিনেমাটি নিয়ে দীর্ঘদিন ধরে প্রভাস ভক্তদের মাঝে বিরাজ করছে টান টান উত্তেজনা। প্রভাসের বিপরীতে যখন শ্রদ্ধা কাপুরের অভিনয় করার খবর প্রকাশ পায় ঠিক তখন থেকেই আলোচনার শীর্ষে চলে আসে সিনেমাটি। শুধু তাই নয়, সিনেমাটি মুক্তির কয়েকদিন আগেই ট্রেড অ্যানালিস্ট গিরীশ জোহর ভারতীয় একটি গণমাধ্যমকে জানিয়েছিলেন প্রথম দিনের ব্যবসায় ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর মতো হলিউড সিনেমাকেও টপকে যেতে পারে ‘সাহো’। বাস্তবে ঠিক এমনটাই ঘটেছে। কিন্তু হলিউড সিনেমাকে টপকাতে পারলেও ‘সাহো’ টপকাতে পারেনি প্রভাসের আগের সিনেমা ‘বাহুবালি’কে।

সারা পৃথিবীতে ‘সাহো’ প্রথম দিনে ব্যবসা করেছে ১৩০ কোটি টাকা। শুধুমাত্র ভারতেই সিনেমাটির প্রথম দিনের বক্স অফিস কালেকশন ৬৮ কোটি টাকা যা ভেঙে দিয়েছে অতীতের বলিউডের অনেক ব্লকবাস্টার সিনেমার প্রথম দিনের ব্যবসার রেকর্ড। এমনকী ভারতে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর প্রথম দিনের আয়কেও টপকে গিয়েছে প্রভাসের এই সিনেমাটি। কারণ ‘অ্যাভেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজি’-র শেষ কিস্তি ভারতে প্রথম দিনে ব্যবসা করেছিল ৫৩.১০ কোটি টাকা।

কিন্তু এর পরেও ভারতে প্রথম দিনের বক্স অফিস কালেকশনের রেকর্ডটি বজায় রেখেছে ‘বাহুবলী দ্য কনক্লুসন’। প্রথম দিনেই দেশটিতে প্রভাসের ‘বাহুবালি’ ব্যবসা করেছিল মোট ১২১ কোটি টাকা। সারা পৃথিবীর ব্যবসা যদি ধরা যায়, তবে তা আরও অনেকে বেশি। তবে অ্যানালিস্টরা ‘সাহো’ মুক্তির আগেই বলেছিলেন যে ‘বাহুবলী’র দ্বিতীয় সিনেমার রেকর্ডকে সম্ভবত ভাঙতে পারবে না প্রভাসের ‘সাহো’।

হিন্দি, তামিল, তেলুগু ও মালয়লম, মোট চারটি ভাষায় মুক্তি পেয়েছে ‘সাহো’। সারা পৃথিবীতে বিগত দুদিনে ২০৫ কোটি টাকা ব্যবসা করেছে সিনেমাটি। শুধুমাত্র হিন্দি ভাষায় বক্স অফিস কালেকশন ৪৯.৬০ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ