Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

কমার্স ব্যাংকের ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

১০৪ কোটি টাকা আত্মসাৎ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঋণের নামে ১ শ’ ৪ কোটি টাকা আতœসাতের অভিযোগে বাংলাদেশ কমার্স ব্যাংকের কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. সিরাজুল হক বাদী হয়ে এ মামলা করেন। আসামিরা হলেন, বাংলাদেশ কমার্স ব্যাংকের আগ্রাবাদ শাখার তৎকালিন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহম্মদ নিজাম উদ্দিন, একই শাখার তৎকালিন জুনিয়র অফিসার মো. নিজামউদ্দিন, ‘আক্তার এন্টারপ্রাইজ’র মালিক মো. নূরু-উন-নবী, কাজী শরীফ আহমেদ, শাহজালাল ট্রেডার্স’র মালিক মো. আনোয়ার মিয়া এবং আব্দুর মজিদ।
এজাহারে উল্লেখ করা হয়, উপরোক্ত ব্যক্তিরা পরষ্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, জালিয়াতি এবং অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে বিনা জামানতে ৪৫ কোটি ১ লাখ ২১ হাজার ৯৪৭ টাকা উত্তোলন করেন। পরবর্তীতে কিস্তি পরিশোধ না করে আতœসাত করেন। এক সময় এ অর্থ সুদাসলে মোট ১ কোটি ৪ লাখ ৫৭ লাখ ৪৭ হাজার টাকায় উন্নীত হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ