Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সাবেক বিমানবাহিনী প্রধানের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিমান বাহিনী গতকাল যথাযথ মর্যাদায় সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ খাদেমুল বাশারের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন করেছে। এয়ার ভাইস মার্শাল বাশার ৬ নং সেক্টরের সেক্টর কমান্ডার হিসেবে বীরত্বের সাথে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীনতা যুদ্ধ এবং বিমান বাহিনীর গঠনে এই বীর মুক্তিযোদ্ধার অবদান বাংলাদেশ বিমান বাহিনী সকৃতজ্ঞচিত্তে ও শ্রদ্ধাভরে স্মরণ করে।

এই সাহসী বৈমানিক ১৯৭৬ সালের ১ সেপ্টেম্বর এক মর্মান্তিক বিমান দুর্ঘটনায় শাহাদাত বরণ করেন। উল্লেখ্য যে, উক্ত দুর্ঘটনায় একই সাথে স্কোয়াড্রন লীডার মফিজুল হকও শাহাদাত বরণ করেন। বিমান বাহিনী দিবসটি পালনের উদ্দেশ্যে ঢাকাস্থ ঘাঁঁটি বাশার এবং ঘাঁটি বঙ্গবন্ধুর কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করে। মিলাদ মাহফিলে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহতাআলার কাছে প্রার্থনা করা হয়। মিলাদ মাহফিলে বিমান বাহিনীর উর্ধŸতন কর্মকর্তা, বিমানসেনা ও বেসামরিক কর্মচারী উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ