Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

এরশাদের রংপুর-৩ আসনে উপনির্বাচন ৫ অক্টোবর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৫ অক্টোবর এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান নির্বাচন কমিশনে (ইসি) এক সংবাদ সম্মেলনে এই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোট হবে ৫ অক্টোবর। মনোনয়নপত্র জমা দেয়া শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১১ সেপ্টেম্বর ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

মুখলেছুর রহমান বলেন, এই আসনে ভোট হবে ৯টা থেকে ৫টা পর্যন্ত। প্রশাসনিক কারণেই এটি করা হচ্ছে। নির্বাচনী সরঞ্জামাদি যথাসময়েই পৌঁছাবে। রংপুর-৩ উপ-নির্বাচনে সব কেন্দ্রে ইভিএমের মাধ্যেম ভোট হবে। তিনি বলেন, এর আগে সর্বশেষ ময়মনসিংহ, বগুড়া-৬ আসনেও ইভিএমে ভোট হয়েছে। সামনেও সব ভোট ইভিএম ব্যবহারের বিষয়ে আমরা কাজ করে যাচ্ছি।
উল্লেখ্য, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ জুলাই সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ