Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সভাপতির ‘যন্ত্রণায়’ ঢাবি কুইজ

সোসাইটি ছাড়ছেন ছাত্রীরা

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

 ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটির সভাপতির বিরুদ্ধে সংগঠনটির নারী সদস্যদের হয়রানি করার অভিযোগ উঠেছে। সভাপতির লাম্পট্যের শিকার হয়ে সংগঠন ছেড়েছেন অধিকাংশ ছাত্রী। কমপক্ষে ২ জন ছাত্রী সভাপতির বিরুদ্ধে ইনকিলাবের কাছে মুখ খুলতে রাজি হয়েছেন। তাদের দাবি সংগঠনের কাজের বাইরে গভীর রাতে নারী সদস্যদের অনলাইনে ও অফ লাইনে কল দিয়ে ‘উত্ত্যক্ত’ করেছেন তিনি।

কুইজ সোসাইটির অভিযুক্ত সভাপতির নাম রাকিব হাসান। তিনি বিশ^বিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউটের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। থাকেন মাস্টার দ্যা সূর্যসেন হলে। আর অভিযোগকারী ছাত্রীরা ওই সংগঠনেরই সাবেক সদস্য।

সূত্র জানায়, সম্প্রতি কুইজ সোসাইটি একটি সাধারণ সভার আয়োজন করে। সেখানে সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে সংগঠনটিতে ছাত্রদের তুলনায় ছাত্রীদের অংশগ্রহণের হার কমে যাওয়ার কারণ জানতে চান সদস্যরা। সেখানে উপস্থিত এক নারী সদস্য বলেন, এখানে ছাত্রীদের উপস্থিতি কমে যাওয়ার কারণ হলো সংগঠনের সভাপতির ‘ক্যারেক্টার’ ভালো না। তিনি যতদিন থাকবেন এখানে আমি আর আসব না।
সংগঠনটির সহ-সভাপতি মোহাম্মদ ওমর ফারুক অভিযোগ করে বলেন, কমিটির মেয়াদ শেষ হয়ে আরও দীর্ঘসময় পার হয়ে গেলেও কমিটি দেয়া হয়নি।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মো. আলমাস বলেন, আমরা বারবার নতুন কমিটি দেয়ার কথা বললেও বিভিন্ন অজুহাতে সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটি দেয় নি। তাদের কারণে সংগঠনে বিভক্তির সৃষ্টি হয়েছে এবং সাবেক ও সিনিয়ররা যোগাযোগ বন্ধ করে দিয়েছেন।
এ বিষয়ে কুইজ সোসাইটির মডারেটর ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক একেএম ইফতেখারুল ইসলাম বলেন, অভিযোগকারীরা আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে অভিযুক্তদের অবশ্যই প্রক্টরিয়াল বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে এবং তাকে পদ থেকে অব্যাহতি দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ