Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

২৮৯ রানে ইনিংস ঘোষণা আফগানদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৫ পিএম

শুরুটা ভালো করলেও পরে বিসিবি একাদশের বোলাররা বেশ চেপে ধরেন আফগানিস্তানকে। ইনিংসটা তাই খুব একটা বড় হয়নি রশিদ খানদের। ৯৯ ওভার খেলে ৯ উইকেটে ২৮৯ রান তুলে ইনিংস ঘোষণা করে দিয়েছে আফগানরা।
একমাত্র টেস্টের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে আফগানিস্তান। প্রথম দিন তারা শেষ করেছিল ৮৮.১ ওভারে ৬ উইকেটে ২৪২ রান নিয়ে। দ্বিতীয় দিনের সকালে আর ১১ ওভারের মতো খেলে ব্যাটিং ছেড়ে দিয়েছে সফরকারি দল।
আগের দিন টস জিতে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু করে আফগানরা। সফরকারি দলের দুই ওপেনার ইহসানউল্লাহ আর ইব্রাহিম জাদরান ভোগাতে থাকেন বিসিবি একাদশের বোলারদের। দুজনই তুলে নেন হাফসেঞ্চুরি।
ইহসানউল্লাহ ৬২ এবং ইব্রাহিম ৫২ রান তোলার পর দলের অন্য ব্যাটসম্যানদের সুযোগ করে দিতে স্বেচ্ছায়ই অবসরে গিয়েছেন। তাদের ওপেনিং জুটিটি ছিল ১৩২ রানের।
এই দুজন স্বেচ্ছায় মাঠ ছাড়ার পর কিছুটা বিপদে পড়ে আফগানিস্তান। পার্টটাইমার আল আমিনের অফস্পিন ভেল্কিতে ধুঁকতে থাকেন পরের ব্যাটসম্যানরা। একে একে চার ব্যাটসম্যানকে তুলে নেন আল আমিন।
ফলে দারুণ শুরুর পর ১৮৭ রান তুলতে ৫ উইকেট হারিয়ে বসে আফগানরা। পরে মোহাম্মদ নবী (৩৩) আর আফসার জাজাইয়ের (অপরাজিত ৩৫) ব্যাটে চড়ে বিপদ কাটিয়ে উঠে সফরকারি দল।
বিসিবি একাদশের পক্ষে বল হাতে সবচেয়ে সফল আল আমিন জুনিয়র। পার্টটাইম এই অফস্পিনার ৫১ রানে নিয়েছেন ৪টি উইকেট। ৪৩ রানে ৩টি উইকেট শিকার করেন সুমন খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগান


আরও
আরও পড়ুন