Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

এরশাদের আসনে আ.লীগের মনোনয়ন নিলেন দুজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৩ পিএম

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির দফতর সম্পাদক আবদুল সোবহান গোলাপ।

এ সময় দলীয় মনোনয়ন সংগ্রহ করেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য চৌধুরী খালেকুজ্জামান এবং রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাব আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুল সোবহান গোলাপ বলেন, রংপুর-৩ আসনে জাতীয় নির্বাচনে আমাদের জোট শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ার হয়েছিল। ফলে গত নির্বাচনে মাত্র ১৪-১৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছিল।

কিন্তু এবার উপ-নির্বাচনে অনেক বেশি মনোনয়ন ফরম বিক্রি হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

রোববার ওই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এ উপ-নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।



 

Show all comments
  • রহিম ২ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩৯ পিএম says : 0
    ভোট কি দিনে হবে না রাতে , রাতে হলে আ,লীগ পাশ ১০০তে ১০০
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর-৩


আরও
আরও পড়ুন