Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

বিপিএলের সপ্তম আসর নিয়ে জটিলতা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১৩ পিএম

শর্ট ভার্সন ক্রিকেটের জনপ্রিয় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর মাঠে গড়ানোর কথা আগামী ৬ ডিসেম্বর। কিন্তু এরই মধ্যে এবারের বিপিএল আয়োজন নিয়ে সৃষ্টি হয়েছে নানা জটিলতা। যে কারণে ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন জেগেছে- এবার মাঠে গড়াবে তো বিপিএল?

ডিসেম্বরের প্রথম সপ্তাহে বিপিএল শুরু হলে তার আগে গত মাসের মাঝামাঝিতে হওয়ার কথা ছিল ‘প্লেয়ার্স ড্রাফট’ বা খেলোয়াড় নিলাম। তারও আগে সারার কথা ছিল আরো কিছু আনুষ্ঠানিকতা। এগুলোর মধ্যে অন্যতম হচ্ছে- ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে নয়া মৌসুমের বিপিএলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন চুক্তি ও চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির জন্য নতুন মালিক খোঁজা। শুধু তাই নয়, চুক্তির নতুন শর্ত তৈরি করে সেগুলো ফ্র্যাঞ্চাইজিদের কাছে পাঠানোর কথা গভর্নিং কাউন্সিলের। এরপর চুক্তি স্বাক্ষর ও খেলোয়াড় নিলাম। কিন্তু এখন পর্যন্ত দেখা যাচ্ছে এসবের প্রায় কিছুই হয়নি। বিপিএল গভর্নিং কাউন্সিল গত মাসে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি নিয়ে সভা করলেও এর কোন অগ্রগতি নেই। চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির জন্য নতুন মালিক খোঁজার প্রক্রিয়াও থেমে আছে। মোদ্দা কথা নির্ধারিত সময়ে বিপিএল শুরু করতে আগের প্রক্রিয়াগুলো নিয়ে যেভাবে আগানো উচিত, সেভাবে এগোচ্ছেন না আয়োজকরা। ফলে বিপিএলের সপ্তম আসর আয়োজন নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

তবে বিশ্বস্ত সুত্র জানায়, সাকিব আল হাসানকে নিয়ে দুই ফ্র্যাঞ্চাইজির টানা-হ্যাচড়াই এবারের বিপিএল আয়োজনে অনিশ্চয়তার মূল কারণ। একটি ফ্র্যাঞ্চাইজি মনে করছে তারা সাকিব’কে পাবে না। তাই ওই ফ্র্যাঞ্চাইজি নাকি চাচ্ছে না এবার বিপিএল মাঠে গড়াক।

তাদের চাপে বিসিবিও কচ্ছপ গতিতে এগুচ্ছে।

আরেকটি সুত্র মতে, বিপিএলের ষষ্ঠ আসরের খেলা চলতি বছরেরই জানুয়ারি-ফেব্রুয়ারিতে হওয়ার কারণে নাকি শুধু একটি নয়, বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিই এক বছরে দু’টি বিপিএল খেলতে রাজি নয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১ ফেব্রুয়ারি, ২০১৯
২১ নভেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন