Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতকে ২২ টুকরা করার হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২৬ এএম

ভারতকে টুকরা করার হুমকি দিলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ। অক্টোবর বা নভেম্বরেই ভারতের সাথে যুদ্ধ বাধতে পারে, এমনই ভবিষ্যৎবাণী করেছিলেন তিনি। এবার আরো একধাপ এগিয়ে তার দাবি, পাকিস্তানের হাতে রয়েছে আধুনিক বোমা, যা দিয়ে ভারতকে ২২ টুকরা করা সম্ভব।

শেখ রশিদের দাবি, পাকিস্তানের হাতে যে পারমাণবিক বোমা রয়েছে, তার ওজন বেশি নয়, মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম; কিন্তু তার ব্যাপকতা মারাত্মক, যা ভারতকে ২২ টুকরা করে দিতে সক্ষম। এ ধরনের স্মার্ট বোমা ভারতের কিছু নির্দিষ্ট ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে।

শেখ রশিদ বলেছেন ভারত দু’টি ভুল করেছে। প্রথমত, পাকিস্তানকে দুর্বল ভেবে। তারা মনে করে পাকিস্তানের হাতে পারমাণবিক বোমা নেই। দ্বিতীয়ত, কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল। নয়া দিল্লি ভেবেছে কাশ্মিরিরা ভারতের সাথে রয়েছে। সে ধারণা ভুল। কাশ্মির সব সময় পাকিস্তানের। পাক রেলমন্ত্রী আরো বলেন, জাতিসঙ্ঘের কথামতো ভারত যদি কোনো গঠনমূলক পদক্ষেপ নেয়, তবেই পাকিস্তান আলোচনায় বসবে। চাইলেই পাকিস্তানের সাথে যুদ্ধ এড়াতে পারে ভারত; কিন্তু যদি যুদ্ধ বাধে তবে ভারতকে ২২ টুকরা করে দেয়ার ক্ষমতা রাখে পাকিস্তান।

সূত্র : ডন



 

Show all comments
  • মোঃ হুমায়ূন কবির ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫২ পিএম says : 0
    আমি মনে করি মুসলিম শাসনের পূর্বে ভারতের অবস্থায় ছিল সে অবস্থা ১০০০০টুকরা ভারতকে করা উচিত।
    Total Reply(0) Reply
  • kabir ahmed ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৭ পিএম says : 0
    Amin.আমরা কাশ্মীরার পখকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন