Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

শাবিতে মাদক বিরোধী র‌্যালি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:২২ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাদক বিরোধী র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘কে তোমার আপন, মাদক না আপনজন’ এ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই মাদক বিরোধী কর্মসূচি হাতে নিয়েছে। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে থেকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। এসময় র্যালিতে অংশগ্রহণকারীরা ‌'মাদকমুক্ত শাবিপ্রবি গড়বোই', 'নেশামুক্ত সমাজ চাই', জীবন বিনাশী ইয়াবাকে না বলুন', 'মাদককে না বলুন' প্রভৃতি স্লোগান সংবলিত প্ল্যাকার্ড বহন করেন।

সমাবেশে উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। শাবি প্রশাসনও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে। যারা মাদকের সাথে সম্পৃক্ত তাদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে এবং স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শাহপরান হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন