Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নতুন বাজেট ফোন নিয়ে এলো ভিভো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৩ পিএম

বাংলাদেশের বাজারে ওয়াই ১২ নামে নতুন একটি ফোন নিয়ে এসেছে চীনা বহুজাতিক প্রযুক্তি কোম্পানি ভিভো। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। বাংলাদেশে ভিভো ওয়াই ১২ স্মার্টফোনটি পাওয়া যাবে- অ্যাক্যুয়া ব্লু (নীল) ও বার্গান্ডি রেড (লাল) রঙে। মূল্য ১৬ হাজার ৯৯০ টাকা। হেলো ফুলভিউ ডিসপ্লে বৈশিষ্ট্যের এই ফোনটিতে রয়েছে- ৩ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম, ফাস্ট চার্জিং ক্ষমতাসম্পন্ন ৫ হাজার এমএইচ ব্যাটারি এবং ৮ মেগাপিক্সেলের (এমপি) ফ্রন্ট ক্যামেরা। এছাড়া ১৩, ৮ ও ২ এমপি ক্ষমতার কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে। আর ৬ দশমিক ৩৫ ইঞ্চির হেলো ফুলভিউ ডিসপ্লেটির রেজ্যুলুশন ক্ষমতা ৭২০ঢ১৫৪৪। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক ফানটাচ ওএস ৯ সংস্করণের অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত। এছাড়া স্বাচ্ছন্দ্যে মোবাইলে গেমস খেলা নিশ্চিত করতে স্মার্টফোনটিতে আল্ট্রা গেমস মোড যুক্ত করা হয়েছে। আর ফোনটির পেছনে যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি।

ভিভোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডিউক বলেন, গ্রাহকরা সব সময়ই সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় ডিজাইনের স্মার্টফোন পেতে চায়। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখেই আমরা বাজারে এনেছি ভিভো ওয়াই ১২।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ