Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ছুটছেন নাদাল, ওসাকার বিদায়

ইউএস ওপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫০ পিএম

চার সেটের লড়াইয়ে ২০১৪ চ্যাম্পিয়ন মারিন সিলিচকে হারিয়ে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন বিশ্বের দুই নম্বর বাছাই রাফায়েল নাদাল। তবে পুরুষ এককের শীর্ষ বাছাই ও বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচের মতই শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছে নারী এককের শীর্ষ বাছাই ও বর্তমান চ্যাম্পিয়ন নওমি ওসাকাকে।

মঙ্গলবার নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে ২২তম বাছাই ক্রোয়েশিয়ার সিলিচকে ৬-৩ ৩-৬ ৬-১ ৬-২ গেমে হারান নাদাল। ম্যাচ জুড়েই নিজের সেরা ফর্মে ফেরার জন্যে লড়ছিলেন ৩০ বছর বয়সী সিলিচ। দ্বিতীয় সেট হারের পর সিলিচকে দাঁড়াতেই দেননি ৩৩ বছর বয়সী নাদাল।

শেষ আটে ১৮ গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ তারকার প্রতিপক্ষ আর্জেন্টাইন ২০তম বাছাই ডিয়েগো জুবার্তসম্যান। জার্মান ষষ্ঠ বাছাই আলেক্সান্ডার জেভরেভকে ৩-৬ ৬-২ ৬-৪ ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় বারের মত প্রতিযোগিতার শেষ আটে ওঠেন জুবার্তসম্যান।

চতুর্থ রাউন্ড থেকে জকোভিচ বিদায় নেয়ায় প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন নাদাল এবং পাঁচ বারের বিজয়ী রজার ফেদেরারকে ফেভারিট বলে মনে করা হচ্ছে।

আগের দিন নারী এককে অঘটনের জন্ম দেন সুইজারল্যান্ডের ১৩তম বাছাই বেলিন্দা বেনসিস। বর্তমান চ্যাম্পিয়ন ওসাকাকে ৭-৫ ৬-৪ গেমে হারিয়ে বেলিন্দা উঠে আসেন শেষ আটে। এই পর্বে তার প্রতিপক্ষ ২৩ বছর বয়সী ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচ।

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ায় র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাবেন ওসাকা। শীর্ষে ফিরবেন ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

৭ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯
৫ সেপ্টেম্বর, ২০১৯
২৮ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন