Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বিশ্ব একদিন বাংলা ভাষা শিখতে বাধ্য হবে -শিক্ষা উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৪ পিএম

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, বাংলাদেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকলে শীঘ্রই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। সারা বিশ্বের মানুষ একদিন বাংলা ভাষা শিখবে। আমাদের প্রয়োজন নিষ্ঠা একাগ্রতা ও কঠোর পরিশ্রম’। উপমন্ত্রী বলেন, চায়না একদিন বাংলাদেশের মত ছিল কিন্ত চেষ্টা ও সাধনার মাধ্যমে আজ চায়না পৃথিবীর শক্তিশালী অর্থনীতির দেশ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর বনানীর টিএনটি আদর্শ হাই স্কুল মাঠে হুয়াওয়ে বাংলাদেশ টেকনোলজিস আয়োজিত কড়াইল বস্তির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত চাইনিজ এম্বাসেডর লি জিমিং, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হুয়াওয়ে বাংলাদেশ টেকনোলজিস এর সিইও জেন জিংজুন। লি জিমিং বলেন, বাংলাদেশ চায়নার উত্তম প্রতিবেশী। দুই দেশের বর্তমান সম্পর্ক অত্যন্ত চমৎকার। এই সম্পর্ক দুই দেশের উন্নয়নে ভূমিকা রাখবে। জেন জিংজুন বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ সব ক্ষেত্রে ডিজিটাল হওয়ার স্বপ্ন দেখছে। হুয়াওয়ে এ কার্যক্রমের অংশ হতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা উপমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ