Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে বিএসটিআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৭ পিএম

অবৈধ লাইসেন্সধারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পণ্যের মান নির্ধারণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।
আজ মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে আয়োজিত বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।
বিএসটিআই মহাপরিচালক জানান, ২০১৯ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ছয় মাসে বিএসটিআই থেকে দুই হাজার ৬১৪টি লাইসেন্স প্রদান/নবায়ন, এক হাজার ৩৭৬টি মোবাইল কোর্ট/সার্ভিল্যান্স টিম পরিচালনা, খোলাবাজার থেকে এক হাজার ৮৯৬টি নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পরীক্ষা, ৭৪৩টি অবৈধ প্রতিষ্ঠান চিহ্নিত করে তাদের বিরুদ্ধে মামলা এবং দুই কোটি ৮৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শহিদউল্লাহ, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও এসএসআরএম গ্রুপের ব্যবস্থপনা পরিচালক শেখ মাসুদুল আলম মাসুদ, সংগঠনের এক্সিকিউটিভ ডিরেকটর মো. শামসুল আলম খান, জিপিএইচ গ্রুপের পরিচালক মোহাম্মদ আশরাফুজ্জমান, আরআরএম গ্রুপের চেয়্যারম্যান সুমন চৌধুরী ও বিএসআরএম গ্রুপের উপ-ব্যবস্থাপক মুহাম্মদ আবুল মনসুর প্রমুখ।
এছাড়া বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মো. তাহের জামিল, পরিচালক (মান) মো. সাজ্জাদুল বারীসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসটিআই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ