Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

আশুলিয়ায় তিন কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪৩লাখ টাকা জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩১ পিএম

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) অনুমোদন না নিয়েই তাদের লগো ব্যবহার করে ভারের আশুলিয়ায় তিনটি কারখানায় সাবান, ডিটারজেন্ট পাউডার, তৈল, ক্লিনার, হ্যান্ডওয়াশ, এলইডি বাতি ও শিশু খাদ্যসহ বিভিন্ন ধরনের পন্য তৈরী ও বাজারজাত করায় ৪৩ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে দুটি কারখানাকে সিলাগালা করেছে।
মঙ্গলবার আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া পশিচমপাড়া এলাকার জান্নাত ইন্ডাষ্ট্রিজ বিডি লিমিটেড, খেজুরবাগান এলাকার রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন জানান, আশুলিয়ার কাঠগড়া পশিচমপাড়া এলাকার জান্নাত ইন্ডাষ্ট্রিজ বিডি লিমিটেড কারখানার মালিক মোবারক হোসেন দীর্ঘ দিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে সাবান ডিটারজেন্টসহ ৩৩ ধরনের পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক মোবারক হোসেনকে ১০ লক্ষ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটিকে সিলগালা করে দেওয়া হয়।
অন্যদিকে আশুলিয়ার খেজুরবাগান এলাকার রক্স কনজুমার প্রোডাক্টস লিমিটেড কারখানার মালিক হাবিবুল্লাহ বুলু সাবান, ডিটারজেন্ট পাউডারসহ ১৫ ধরনের পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। পরে ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক হাবিবুল্লাহ বুলুকে ৩০ লক্ষ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটি সিলাগালা করে দেয়া হয়েছে।
একই অভিযোগে কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানার ব্যকস্থাপক খালিদ আহমেদকে ৩ লক্ষ টাকা জরিমানা ও দুই মাসের কারদন্ড প্রদান করা হয়।
অভিযানে এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, বিএসটিআইয়ের সাভার জোনের ইন্সপেক্টর সাইদুর রহমানসহ আরো অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ