Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অগ্নিকান্ড ও বিস্ফোরণ কমাতে প্রশিক্ষণ

হাকিমপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দিনাজপুরের হাকিমপুরের হিলিতে অগ্নিকান্ড ও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণের মতো ঘটনা কমাতে ও অগ্নিকান্ড রোধে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে অগ্নিনির্বাপনের বিভিন্ন পদ্ধতি সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

হিলি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে গতকাল মঙ্গলবার দুপুরে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার ৫০ জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নারী ও পুরুষ সদস্যগন অংশগ্রহন করেন।
হিলি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ মিজানুর রহমান জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে হতাহতের ঘটনা ঘটছে। এ থেকে মুক্ত থাকতে ও সিলিন্ডার বিষ্ফোরনের ঝুঁকি কমাতে ও অগ্নিকান্ডের মতো ঘটনা রোধে অগ্নিনির্বাপনের প্রাথমিক বিষয়গুলো সম্পর্কে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। এতে করে তারা অগ্নিকান্ড ও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ সম্পর্কে গ্রামের মানুষদের সচেতন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ