Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৮ জানুয়ারী ২০২০, ০৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

যৌন সহিংসতার প্রতিবাদে কলাপাড়ায় মানববন্ধন

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

‘যৌন আক্রমন আর না’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মহিলা ও শিশুদের প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে রিফ্লেকশন নামের এক নারী সংগঠনের সদস্যরা। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় বেসরকারি উন্নয়ন সংস্থা আভাস ও একশনএইডের আয়োজনে কলাপাড়া উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তার, আভাসর প্রজেক্ট ম্যানেজার মনিরুল ইসলাম।
বক্তারা ধর্ষণ, ধর্ষণ পরবর্তী হত্যা ও যৌন অত্যাচারসহ সকল সহিংসতা প্রতিহত করার লক্ষে সমাজের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। এছাড়া এ সহিংসতা বন্ধে তারা সরকারের কাছে পাঁচটি দাবি তুলে ধরেন।
উল্লেখ্য, পত্রিকাসূত্রে জানুয়ারি থেকে জুন পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছে ৬৩০ জন নারী। এরমধ্যে একজন দ্বারা ধর্ষণ ৪৬৪ জন, দলবদ্ধ ধর্ষনের শিকার ১৫৩ জন। আত্মহত্যা করেছে ৮ জন। আর ধর্ষনের প্রতিবাদ করায় খুন হয়েছে ৩ জন নারী ও ২জন পুরুষ। এছাড়া ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩৭ জনকে এবং যৌন হয়রানির শিকার হয়েছে ১২৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন